Home খেলাধুলা হারলেও প্রস্তুতিটা ভালোই হয়েছে: লিটন

হারলেও প্রস্তুতিটা ভালোই হয়েছে: লিটন

হারলেও প্রস্তুতিটা ভালোই হয়েছে: লিটন। প্রস্তুতি ম্যাচ। তার উপর প্রতিপক্ষ মূল জাতীয় দল নয়। কিন্তু তাতে কী? আয়ারল্যান্ড ‘উলভস’ নামক দলটির বিপক্ষে লড়াইয়ের ধারেকাছেই পৌঁছাতে পারেনি বিশ্বকাপ ক্রিকেটের সেমিফাইনাল খেলার স্বপ্নে বিভোর বাংলাদেশ ক্রিকেট দল। হেরে যায় বড় ব্যবধানে। 

প্রস্তুতি ম্যাচ বলে খেলেননি নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন, ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। খেলেছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদদের মতো তারকা ক্রিকেটাররা। তারপরও হার এড়াতে পারেনি। মাঠ কন্ডিশন আর উইকেট বিচারে ৩০৮ রানের লক্ষ্যটা খুব বেশি কঠিন ছিল না বাংলাদেশের জন্য। তবুও ৮৮ রানে হেরেছে বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচ জিততে পারলে মূল খেলায় নামার আগে আত্মবিশ্বাস আরো বাড়তো দলের সদস্যদের।

বাংলাদেশ দলের ওপেনার লিটন দাসও স্বীকার করেন সে কথা। বললেন, ‘জিততে পারলে প্রস্তুতিটা আরও ভালো হতো। উইকেট এবং মাঠ অনুযায়ী ৩০০ রান খুব বড় স্কোর ছিল না। আমরা ভালো ক্রিকেট খেলিনি তাই হেরেছি। তবে সব মিলিয়ে খারাপ হয়নি।’

প্রস্তুতি ম্যাচে ৮৮ রানে হেরেছে বাংলাদেশ। আয়ারল্যান্ড উলভস ৮ উইকেটে ৩০৭ রান করেছে। জবাবে ২১৯ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। জিততে না পারলেও বাংলাদেশ দলের প্রস্তুতিটা ভালোই হয়েছে বলে মনে করেন বাংলাদেশ দলের এই ব্যাটসম্যান।

আজ মঙ্গলবার আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকাল পৌনে ৪টায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

শ্রীলঙ্কার বিশ্বকাপ জার্সি নিয়ে সোশ্যাল সাইটে ঝড়

শ্রীলঙ্কার বিশ্বকাপ জার্সি নিয়ে সোশ্যাল সাইটে ঝড়। আসন্ন ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে বাংল…