Home তথ্য ও প্রযুক্তি শাওমি আসছে শক্তিশালী নতুন প্রসেসর নিয়ে

শাওমি আসছে শক্তিশালী নতুন প্রসেসর নিয়ে

Xiaomi-Hello news bd

শাওমি আসছে শক্তিশালী নতুন প্রসেসর নিয়ে। ফোন তো নয়, যেন লম্বা রেসের ঘোড়া। বাজারের অন্য সব ফোনকে পেছনে ফেলতে শাওমির নয়া অস্ত্র শক্তিশালী ‘প্রসেসর’। কোয়ালকমের এই প্রসেসর ফোনে থাকলেই ফোনের গতিতে আসবে নয়া মাত্রা। এমনটাই দাবি করেছে এই টেক জায়ান্ট। আগামীতে আসা শাওমির নতুন ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৭৩০ কিংবা স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসর। শাওমির গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট এবং ডিরেক্টর মনু কুমার জৈন নিজে টুইট করে জানান এই খবরটি।

এ বছর এপ্রিলে কোয়ালকম সংস্থা স্ন্যাপড্রাগন ৬৬৫, স্ন্যাপড্রাগন ৭৩০ এবং স্ন্যাপড্রাগন ৭৩০জি নামে তিনটি নয়া প্রসেসর বাজারে ছেড়েছে। জৈনের করা টুইটের দিকে তাকিয়ে টেক মহল মনে করছে, শাওমির নতুন ফোনেই মিলতে পারে এই নয়া প্রসেসর।

যদিও টুইটে মনু কুমার কোনো মডেলের নাম উল্লেখ করেননি, ধরে নেওয়া হচ্ছে শাওমি এ৩-তে মিলতে পারে এই নতুন প্রসেসর। এই মুহূর্তে মোবাইলের বাজারে একমাত্র স্যামসাং গ্যালাক্সি এ৮০-তে রয়েছে এই প্রসেসর। যদিও স্যামসংয়ের এই নতুন মডেলটি এখনো বাজারে আসেনি। টেক মহলের বিশেষজ্ঞরা জানাচ্ছেন, শাওমির নতুন মডেলে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরসহ ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। সঙ্গে থাকবে বাড়তি চমক।

প্রসঙ্গত, কিছুদিন আগেই শাওমি তাদের রেডমি ৭ এবং রেডমি ওয়াই৩ বাজারে ছেড়েছে। এর মধ্যে রেডমি ওয়াই৩-তে রয়েছে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এসব প্রসেসরে ভর করেই স্মার্টফোন নতুনরূপে ফিরবে কিনা তা এখন দেখার বিষয়।
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

সঙ্গী ফেসবুকের পাসওয়ার্ড চাইছে কি?

সঙ্গী ফেসবুকের পাসওয়ার্ড চাইছে কি? প্রিয়জন কিংবা সঙ্গীর কাছে কিছু দাবি থাকবে এটা খুব স্বা…