Home সারাদেশ ভয়ঙ্কর বার্তা দিলেন আবহাওয়া অধিদপ্তরের পরিচালক

ভয়ঙ্কর বার্তা দিলেন আবহাওয়া অধিদপ্তরের পরিচালক

ভয়ঙ্কর বার্তা দিলেন আবহাওয়া অধিদপ্তরের পরিচালক। অতি প্রবল ঘূর্ণিঝড় ফণী আগামীকাল শুক্রবার (৩ মে) সন্ধ্যায় ৬টায় বাংলাদেশে আঘাত হানতে পারে। পুরো দেশ এর আওতায় থাকবে। তাই এই সময়টা ‘ক্রিটিক্যাল’ বলে সতর্ক করেছেন আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামসুদ্দিন আহমেদ। বৃহস্পতিবার সচিবালয়ে এক আন্তঃমন্ত্রণালয় সভায় তিনি এ তথ্য জানান।

সভায় আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামসুদ্দিন আহমেদ বলেন, শুক্রবার সন্ধ্যা ৬টা নাগাদ পুরো বাংলাদেশ ঘূর্ণিঝড়ের আওতায় থাকবে, এই সময়টা ক্রিটিক্যাল। উচ্চগতির বাতাস ও দমকা ঝড়ো হাওয়ার সময় সবাইকে নিরাপদে থাকতে হবে।

তিনি আরো বলেন, ঘূর্ণিঝড়টি শুক্রবার সন্ধ্যা থেকে সারা রাতে বাংলাদেশ অতিক্রম করবে। এসময় বাতাসের গতিবেগ ঘণ্টায় ১০০-১২০ কিলোমিটার থাকতে পারে। এজন্য সব ধরনের প্রস্তুতি রাখতে হবে।

শামসুদ্দিন বলেন, ঘূর্ণিঝড় আঘাত হানার আগে সবাইকে এ বিষয়ে জানাতে হবে, এজন্য বিদ্যুৎ এবং ইন্টারনেট সংযোগ থাকতে হবে। কারণ ঘূর্ণিঝড় আঘাতের আগে তথ্য পেলে মানুষ নিজের মতো করে প্রস্তুতি নিতে পারবে।

সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান, সংশ্লিষ্ট বিভাগগুলোর সচিব এবং বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

আল্লাহ যেন গুজবকারীদের হেদায়েত দেন : এটিএম শামসুজ্জামানের মেয়ে

আল্লাহ যেন গুজবকারীদের হেদায়েত দেন : এটিএম শামসুজ্জামানের মেয়ে। ‘আমার বাবা এখন পর্যন্ত জীব…